Bartaman Patrika
খেলা
 

ভুল শুধরে আজ সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত 

রাজকোট, ১৬ জানুয়ারি: একাধিক ভুলের কারণে প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১০ উইকেটে হারতে হয়েছিল ভারতকে। আর তা শুধরে নিয়ে শুক্রবার, দ্বিতীয় একদিনের ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়াতে মরিয়া ‘টিম ইন্ডিয়া’। ওয়াংখেড়ে স্টেডিয়ামে গত ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ওপেন করেছিলেন শিখর ধাওয়ান।  
বিশদ
সংযুক্তিকরণে হতাশ চুনী, ক্ষোভ সুব্রত ভট্টাচার্যের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান ফুটবল ক্লাব প্রাইভেট লিমিটেডের ৮০ শতাংশ শেয়ার কিনে নিয়েছে আরপি-সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ। এই বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন প্রাক্তন দিকপাল ফুটবলাররা। নীচে তা সাজিয়ে দেওয়া হল।  
বিশদ

17th  January, 2020
সেপ ব্লাটারের সামনে জেতা ম্যাচই সেরা মুহূর্ত: ব্যারেটো 

হোসে রামিরেজ ব্যারেটো: বড় ম্যাচের ইতিহাসে সর্বকালের সেরা বিদেশি কে? সবথেকে বেশি গোলই বা কে করেছেন? এমন প্রশ্ন ক্যুইজে প্রায়ই শোনা যায়। দু’টি প্রশ্নের উত্তর একটাই, হোসে রামিরেজ ব্যারেটো। ডার্বিতে সর্বাধিক গোল বাইচুং ভুটিয়ার (১৯)। আর বিদেশিদের মধ্যে এই কৃতিত্ব ব্যারেটোরই দখলে (১৭)।
বিশদ

17th  January, 2020
মাঠে বসে দেখা প্রথম বড় ম্যাচের আনন্দই আলাদা 

ব্রাত্য বসু: এখন কোনও দলের সমর্থক নই। কাজের চাপে খেলার খবরও তেমন রাখি না। তবে আমি ইস্টবেঙ্গল সমর্থক ছিলাম। এটা সম্ভবত অনেকেই জানেন। প্রথম ডার্বি দেখা মাধ্যমিক দেওয়ার বছরে। সালটা ১৯৮৫। ‌লাল-হলুদের ক্যাপ্টেন সেবার বলাই মুখার্জি। 
বিশদ

17th  January, 2020
এটিকেকে আশি শতাংশ শেয়ার বিক্রি মোহন বাগানের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কথা রাখতে ব্যর্থ মোহন বাগান কর্তারা। তাঁরা আনতে পারলেন না নতুন ইনভেস্টর কিংবা স্পনসর। শেষ পর্যন্ত এটিকের সঙ্গে সংযুক্তিকরণের পথেই হাঁটতে হল তাঁদের। আরপিএসজি গ্রুপের কাছে ৮০ শতাংশ শেয়ার বিক্রি করতে বাধ্য হল মোহন বাগান। আগামী মরশুম থেকে মোহন বাগানের আগে থাকবে এটিকের নাম।  
বিশদ

17th  January, 2020
ডার্বির উত্তাপ
ডার্বি জিতিয়ে পেয়েছিলাম বাইক: বিজয়ন

 বড় ম্যাচ এলেই মন খারাপ হয় আইএম বিজয়েনের। এবার যেন আরও বেশি। কারণ, গত ২২ ডিসেম্বর ডার্বি বাতিল হওয়ায় তা দেখার সুযোগ মেলেনি ‘কালো হরিণের’। সেই সময় ব্যারাকপুরে আয়োজিত অল ইন্ডিয়া পুলিস গেমসের জন্য এই রাজ্যেই ছিলেন তিনি।
বিশদ

16th  January, 2020
ডার্বির উত্তাপ 
ইস্ট বেঙ্গল আমার হৃদয়ে
ফিরহাদ হাকিম

 ছোটবেলায় মামাবাড়িতে থাকতাম। বালিগঞ্জের ফার্ন রোডে। আমি তখন ক্লাস সেভেন বা এইটে পড়ি। সালটা ১৯৭১ হবে। সে বছরই প্রথম আমি প্রথম মাঠে যাই। তখন সুরজিৎ সেনগুপ্ত, হাবিব আকবররা ময়দান কাঁপাচ্ছেন। মামাবাড়ির সবাই ফরিদপুরের লোক। বাঙাল। ফলে স্বাভাবিকভাবেই ইস্ট বেঙ্গল সমর্থক।
বিশদ

16th  January, 2020
 লজ্জাজনক হার ইস্ট বেঙ্গলের
ইস্ট বেঙ্গল-১ : গোকুলাম এফসি- ৩
(কাসিম) (হেনরি, ক্রেসপি-আত্মঘাতী, মার্কাস)

  অভিজিৎ সরকার, কল্যাণী: ডার্বির আগে ঘরের মাঠে লজ্জার হার ইস্ট বেঙ্গলের! বুধবার কল্যাণী স্টেডিয়ামে গোকুলাম প্রায় দাঁড় করিয়ে তিন গোল দিল আলেজান্দ্রোর দলকে। দক্ষিণের যে দলকে মোহন বাগান এই কল্যাণীর মাঠেই ২-১ গোলে হারিয়েছিল। এদিন হেনরি-মার্কাসদের আধিপত্যে একেবারেই দাঁত ফোটাতে ব্যর্থ কোলাডো-মার্কোসরা। বিশদ

16th  January, 2020
‘স্পিরিট অব ক্রিকেট’ পুরস্কার কোহলির
আইসিসি’র বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটার রোহিত

  দুবাই, ১৫ জানুয়ারি: বিরাট কোহলিকে টপকে আইসিসি’র বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটারের পুরস্কার ছিনিয়ে নিলেন রোহিত শর্মা। বুধবার বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার পক্ষ থেকে এ কথা ঘোষণা করা হয়েছে। টেস্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স।
বিশদ

16th  January, 2020
 কোহলির চার নম্বরে ব্যাট করার
সমালোচনায় লক্ষ্মণ ও আখতার

  মুম্বই, ১৫ জানুয়ারি: অস্ট্রেলিয়ার কাছে সিরিজের প্রথম ওয়ান ডে’তে শোচনীয় হারের পর সমালোচনার মুখে পড়লেন বিরাট কোহলি। রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও লোকেশ রাহুলকে একসঙ্গে খেলাতে গিয়ে ব্যাটিং অর্ডারে তাঁর চার নম্বরে নেমে যাওয়া নিয়ে জোরাল প্রশ্ন উঠেছে।
বিশদ

16th  January, 2020
তিনে ফিরতে পারেন বিরাট
একটা দিন খারাপ যেতেই পারে : সৌরভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১০ উইকেটে হারের পর প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে বিরাট কোহলিদের। অনেকে যেমন ব্যাটিং ব্যর্থতাকে দায়ী করছেন, তেমনি বোলারদের পারফরম্যান্স নিয়েও অসন্তোষ দেখা গিয়েছে সমর্থকদের মধ্যে।
বিশদ

16th  January, 2020
 বিশ্বকাপে ধোনির মতো ফিনিশার হতে চান রিচা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রিয় ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর। প্রিয় বোলারের নাম ঝুলন গোস্বামী। উইকেটের পিছনে দাঁড়িয়ে নকল করেন ঋদ্ধিমান সাহাকে। কিন্তু আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতের জার্সি গায়ে মহেন্দ্র সিং ধোনির মতো ফিনিশারের ভূমিকা পালন করতে চান বাংলার মেয়ে রিচা ঘোষ।
বিশদ

16th  January, 2020
রোনাল্ডোর সঙ্গে আমার ডুয়েল
ইতিহাসে স্থান পাবে: লিও মেসি

  বার্সেলোনা, ১৫ জানুয়ারি: সাম্প্রতিক অতীতেও এই মন্তব্য শোনা গিয়েছে লায়োনেল মেসির মুখে। তা সত্ত্বেও বুধবার এক সাক্ষাৎকারে আর্জেন্তাইন তারকাটির মুখে শোনা গেল তাঁর সঙ্গে রোনাল্ডোর প্রতিদ্বন্দ্বিতার কথা। কোনও রাখঢাক না রেখেই মেসি বলেছেন, ‘আমার সঙ্গে ওর ডুয়েল ইতিহাসে অবশ্যই স্থান পাবে।
বিশদ

16th  January, 2020
কোচের দিকে অভিযোগের আঙুল
ক্ষোভে কোয়েস কর্তাকে জুতো ও
চড় মারলেন ইস্ট বেঙ্গল সমর্থকরা

নিজস্ব প্রতিনিধি, কল্যাণী: দু’বছর ধরে ইস্ট বেঙ্গলের ইনভেস্টর হিসেবে রয়েছে কোয়েস। তারপর লাল-হলুদের পারফরম্যান্স ক্রমশই নিম্নগামী। বুধবার কল্যাণীতে আই লিগের ম্যাচে গোকুলামের কাছে ১-৩ গোলে বিধ্বস্ত হওয়ার পর ধৈর্য্যের বাঁধ ভাঙল লাল-হলুদ সমর্থকদের।
বিশদ

16th  January, 2020
জাম্পাকে উপেক্ষার মাশুল দিয়েছে বিরাট, মন্তব্য স্টিভের

 মুম্বই, ১৫ জানুয়ারি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের অসহায় আত্মসমর্পণের ম্যাচে বিরাট কোহলির ভুল ধরিয়ে দিলেন স্টিভ ওয়া। প্রাক্তন অজি তারকাটি বলেছেন, অ্যাডাম জাম্পাকে উপেক্ষা করার চরম মাশুল দিতে হয়েছে ভারত অধিনায়ককে।
বিশদ

16th  January, 2020

Pages: 12345

একনজরে
বিএনএ, বারাকপুর: আগামী মঙ্গলবার সকাল ১১টায় ভাটপাড়া পুরসভার নতুন চেয়ারম্যান নির্বাচন হবে। বৃহস্পতিবার তৃণমূলের তিন কাউন্সিলার ওই সভা ডেকেছেন। তবে চেয়ারম্যান পদে কে বসতে চলেছেন, তার স্পষ্ট ইঙ্গিত এখনও মেলেনি।  ...

সংবাদদাতা, দিনহাটা: কমল গুহর ৯২ তম জন্মদিন উপলক্ষে শনিবার থেকে দিনহাটায় দু’দিনব্যাপী স্বাস্থ্যমেলা শুরু হল। দিনহাটা সংহতি ময়দানে দুঃস্থ মহিলা ও শিশুকল্যাণ সমিতির উদ্যোগে এবং ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সহযোগিতায় স্বাস্থ্যমেলা শেষ হবে আজ, রবিবার।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারের কাছ থেকে ধান নিয়ে ভানিয়ে চাল না দেওয়ায় রাজ্যের বেশ কয়েকটি রাইস মিলের বিরুদ্ধে ফৌজদারি মামলা চলছে। কয়েকজন রাইস মিল মালিক এই অভিযোগে গ্রেপ্তারও হয়েছেন। অভিযুক্ত রাইস মিলগুলিকে ফৌজদারি মামলা থেকে বেরিয়ে আসার শেষ সুযোগ দিচ্ছে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিনেমা তৈরি করতে আগ্রহীদের জন্য সুখবর। এবার বিনামূল্যে ফিল্মমেকিং শেখাবে রামোজি ফাউন্ডেশন। হায়দরাবাদের রামোজি ফিল্ম সিটিতে এই কোর্সের সুযোগ দিচ্ছে সংস্থার রামোজি অ্যাকাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন। ৩ মাসের এই ফ্রি কোর্সে মূলত চারটি বিষয় শেখানো হবে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহযোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭: সঙ্গীতশিল্পী কে এল সায়গলের মৃত্যু
১৯৭২: ক্রিকেটার বিনোদ কাম্বলির জন্ম
১৯৯৬: রাজনীতিক ও অভিনেতা এন টি রামারাওয়ের মৃত্যু
২০০৩: কবি হরিবংশ রাই বচ্চনের মৃত্যু
২০১৮ – বিশিষ্ট বাঙালি সাংবাদিক ও কার্টুনিস্ট চন্ডী লাহিড়ীর মৃত্যু

18th  January, 2020


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭১.৮৭ টাকা
পাউন্ড ৯১.২২ টাকা ৯৪.৫১ টাকা
ইউরো ৭৭.৬১ টাকা ৮০.৫৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  January, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, দশমী ৫১/১১ রাত্রি ২/৫২। বিশাখা ৪৩/১৫ রাত্রি ১১/৪১। সূ উ ৬/২৩/১, অ ৫/১১/১৭, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৬/৫৫ গতে ৮/৪১ মধ্যে। বারবেলা ১০/৩৬ গতে ১/৮ মধ্যে। কালরাত্রি ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৪ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, নবমী ১/২৯/১৮ প্রাতঃ ৭/১/৩৬ পরে দশমী ৫৭/৪/৫ শেষরাত্রি ৫/১৫/৩১। বিশাখা ৪৯/৫১/৯ রাত্রি ২/২২/২১। সূ উ ৬/২৫/৫৩, অ ৫/১০/৩, অমৃতযোগ দিবা ৭/৩ গতে ১০/০ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৮/৪৮ মধ্যে। কালবেলা ১১/৪৭/৫৮ গতে ১/৮/৩০ মধ্যে, কালরাত্রি ১/২৭/২৭ গতে ৩/৬/৫৫ মধ্যে। 
মোসলেম: ২৩ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: আয় বাড়বে। বৃষ: কর্মরতদের জন্য সুখবর। মিথুন: শেয়ার বা ফাটকায় বিনিয়োগ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৭৩৬: স্টিম ইঞ্জিনের জনক জেমস ওয়াটের জন্ম১৮৮৩: প্রথম বৈদ্যুতিক বাতি ...বিশদ

07:03:20 PM

ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল

09:12:25 PM

ভারত ২৩৫/২ (৪২ ওভার) , টার্গেট ২৮৭ 

08:40:48 PM

ভারত ১৩৮/১ (২৭ ওভার) , টার্গেট ২৮৭ 

07:39:39 PM

কলকাতা ডার্বিতে ইস্টবেঙ্গলকে ২-১ গোলে হারাল মোহন বাগান 

07:36:41 PM